সাম্প্রতিক

6/recent/ticker-posts

শোভন মণ্ডল


                                     

  এভাবে কখনো দেখা হলে...
                

                                       

--তোকে যে কখনও এইভাবে দেখবো ভাবতে পারিনি। 
-- কোন ভাবে? 
-- এই যে অচেনা জায়গায়,  এতোদিন পর!  আমি তো ভাবতাম পৃথিবী বুঝি গোল নয়। 
-- তুই একই রকমই আছিস।ফাজিল !
-- সে না হয় বুঝলাম।  কিন্তু তোমার বেটার হাফ কোথায়। আশপাশে তো দেখছিনা।
-- তুই যেন আমার বরকে কত চিনিস!
-- বা চিনবোনা?  সোশাল মিডিয়াগুলো নিশ্চয়ই এতো আনসোশ্যাল নয়।
-- ওহ্!  তুই পারিস বটে! কত্তা মেয়েকে নিয়ে সামনের ওই আইসক্রিম বারটায় ঢুকেছে।
-- তুই গেলিনা?
-- ভেতরের এসিটা বড্ড কড়া। সহ্য হচ্ছিলনা। তাই বাইরে দাঁড়িয়ে আছি। বাপ-বেটি মিলে যা করছে করুক।
-- বাব্বা !  তোর তো অনেক পরিবর্তন হয়েছে দেখছি।  আগে তো শীতকালেও লেপ মুড়ি দিয়ে এসি চালাতিস। মনে আছে?
--থাক ওসব কথা। তুই বিয়ে করিসনি?
-- মেয়েরা এতো অভিনয় করতে পারেনা!  সোশ্যাল মিডিয়াগুলো এতটা....
--- জানি জানি আর বলতে হবেনা।  কিন্তু করিসনি কেন?  বলিসনা যেন আমার মতো কাউকে পেলিনা বলে!
--তুই না বললে সেটাই বলতাম ( হাসি)
-- ফাজিল একটা
-- আচ্ছা, এতো দিনে তোর কখনো কথা বলতে ইচ্ছে হয়নি?
-- কখনোই না।
-- একবারও মনে হয়নি পুরনো গল্পগুলো মন খুলে করি?
-- মোটেই না মোটেই না
-- তাহলে এভাবে রাস্তায় দাঁড়িয়ে আমার জন্য অপেক্ষা করছিলিস কেন?
-- বা রে !  বললাম না ওরা আইসক্রিমবারে ঢুকেছে।
-- মিথ্যেটা এখনো ঠিকঠাক রপ্ত করিসনি তুই
-- মানে?
--তুই যে আমাকে অনেক আগেই দেখেছিস সেটা আমি জানি 
-- আর কি জানিস শুনি!
-- জানি তোদের ডিভোর্সের কথা।  আর জানি কোর্টের নির্দেশে প্রতি শনিবার তোর মেয়ের সাথে প্রাক্তন স্বামীর দেখা করার কথা। এই যেমন আজকে।  তাই না।
     ভালো থাকিস তোরা দুজন।

 শোভন মণ্ডল