সাম্প্রতিক

6/recent/ticker-posts

অর্ণব সাহা


শিরোনামহীন




ফিল্মবাফ, আমার মেয়ে একা একা বড়ো হচ্ছে
                                           রোজ
আমি ওর শৈশব চুরি করে ইনক্রিমেন্ট পাই

অনেক গভীর রাত । চলো, আমরা এইবার পালাই

লাল ড্রাগনের দেশে, দীর্ঘ প্রাচীরে
তোমার অদৃশ্য সেলফি আমাকেও শুষে নেবে,
                                       জানি
ব্রাত্যদা আওয়াজ দেবে । ও আমার দ্রোণাচার্য
                                              হয় !
জীবন সিন্দুকের তামাদি উইলপত্র
রংচটা, পোকায় খাওয়া মলিন মেঘের
                               চাদরেরা
অদ্ভুত শীতের দেশে ঢেকে রাখবে
                            তোমাকে-আমাকে !







যেদিন প্রথমবার মাথা রাখবে আমার বুকে
একমুহূর্তের জন্য হলেও ভরকেন্দ্র বদলে যাবে
                                     পৃথিবীর
আরেকটা সুনামি আসবে । বোকা মানুষের
সেভিংস, এল.আই.সি সব প্রলয়ে চৌপাট হয়ে
                                            যাবে !

কোথায় নোয়ার নৌকো ? তুমি কোনোদিন
যাবে না আমায় ছেড়ে । কথা দাও আজ

রাত বাড়বে । কুকুরের বিষণ্ন নিশ্বাসে
এতো দূর থেকে আমি চমকে উঠে যেন
                               টের পাই

তোমার অলীক ঠোঁটে মিশে গেছে আমার
                                        দু-ঠোঁট !







অর্ণব সাহা