সাম্প্রতিক

6/recent/ticker-posts

মৌমিতা পাল



 'শ্রেয়াংসি বহুবিঘ্নানি'


কানে হেডফোনে তখন বিক্রম সিংহের গান।
' নয়ন তোমারে পায় না দেখিতে...'। মনে পড়ল ,আমিই সেই কামুক, নানান গর্ভ থেকে জন্মাতে চেয়ে প্রমাণ রেখেছি জন্মান্তরের , প্রমাণ রেখেছি কর্মের , প্রমাণ রেখেছি মায়ার। আয়ু অর্জিত আমার। ভৈরব সাড়ে তিন প্যাচের কুণ্ডলিনী খুলে প্রশ্ন ছুঁড়ছিল । উবে গেল সাড়ে তিন হাতের শরীর , সত্ত্ব - রজ-তম ,ভৈরবের আধেক টান। মনহীন শরীরে শরীর জাগছিল , আর শরীরহীন মনে মন। যৌনতা মন সব মিলিয়ে শরীরে শরীরে ঈশ্বর খুঁজছিলাম। ভৈরব ঘরকন্যার শেষে আমার শরীরে বীর্য ফেলেনি। মুঘল চিত্রশিল্পে নগ্ন রাজকুমারী তখন প্রেমিকের কবলে। আমার হাতের তালুতে কে যেন ঠোঁট রাখছিল। যোগীই ভোগী , ভোগেই যোগী...
সূর্যমন্দিরের চাকায় ছিল মিলন ...
সূর্য উপাস্য হলেও সমুদ্রের প্রয়োজন ছিল আমার।
চিবুক ধরে প্রেমিক যদি বলে তাকাও , আমি মুখ ফিরিয়ে সূর্য দেখব। সঙ্গমের সময় স্থির হোক আগে , আমি ঠিক শূন্য হয়ে যাব।






মৌমিতা পাল