সাম্প্রতিক

6/recent/ticker-posts

তাপস রায়

 


আমার স্নায়ু ও মজ্জা তুচ্ছতা কামনা করে আজও


 অজুহাত পৌঁছে দিতে ডাকহরকরা ডেকে আনি। কত যে নিভৃত হয়েছে

আমাদের পুরনো অভ্যাস! আমাকে শিকার করতে আসবে শিকারীরা অল্পবেলায়

তাদের জন্য পেট্রোম্যাক্স জ্বালিয়ে রাখি, পিড়ি পেতে জল ও বাতাসা সাজাই

---- এই নাও আমার অহংকারগুলি, আমার আদিবাসী স্বপ্নগুলি নাও, 

                                         আমাকে জোর করো

 

নিকৃষ্ট হয়েছি আর ব্যক্তিগতভাবে সন্দেহপ্রবণ স্টেশনে ভবঘুরেদের মতো

ঘুরে ফিরে কিছুটা আরাম পেতে আমিও ঘোষণাবিহীন হয়ে বড়ঘড়িটির নীচে

দাঁড়িয়ে রয়েছি বহুকাল ধরে। ও রাজামশাই, ডেকে আনো অপাপবিদ্ধ কোনো ট্রেন

আমার সফরে অন্য কেউই  থাকবে না। হা হা প্রান্তরে আমি যেন কোনো পরিত্যক্ত

                                  টেলিগ্রাফের খুঁটির বন্ধু হতে পারি

 

আমার তো অধার্মিক দশা! দেখো গো সেয়ানা মেয়েমানুষেরা, কেটে পড়ছি আমি

                                  তোমাদের আঁচলগুলি সামলে টামলে রেখো





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ