সাম্প্রতিক

6/recent/ticker-posts

তৈমুর খান



 দুটি কবিতা 
 
আবহাওয়া 


কোলাহল ঘুমিয়ে পড়লে নীরব জেগে ওঠে 
চুমুগুলি ভাসতে থাকে জ্যোৎস্না মাখা ঠোঁটে 
আলোগুলি ভালো, তবু মায়ার খেলা 
আঁচল পেতে অন্ধকার গুটিয়ে নিচ্ছে বেলা 
দ্বন্দ্বরা নেমেছে পথে দেবে অন্ধদের চোখ 
আজ সব বন্ধ দুয়ার নিঃশব্দে খোলা হোক 
রাত যাচ্ছে চাঁদনি পাড়ায়, হাওয়ায় ছোটে শর 
প্রেমিকারা জেগে আছে, আজ তারই স্বয়ম্বর 







 
আমার কোথাও বাড়ি নেই 


ছেলে কোলে বসে আছে মেঘ 

বাড়ি খুঁজতে খুঁজতে আমি ফিরি 


সমস্ত আকাশ জুড়ে মেঘের কলোনি 
এগলি ওগলি পথে কত না কাহিনি 

শব্দের নাকছাবি পরে বসে আছে 

কল্পনার রানি 


আমার কোথাও বাড়ি নেই, দৃশ্যত অবলম্বন শুধু 

যে ডাকে তার কাছে যাই 

নক্ষত্রের গান শুনি 


জ্যোৎস্নায় যদি কারও ছোঁয়া পাই 

হিল্লোল নিয়ে এসে তবে 

ধারণায় নির্মাণ করি নতুন আশ্রয় 


কোনও কোনও বৃষ্টির রাতে 

দেখি ফিরে আসে মনের জানালায় 

অতীত স্মৃতির ধ্বনি 

আমি তার কাছে আমার সমস্ত চুমু রাখি 


আমি তাকে আবার নতুন জাগরণ পাঠাই 



তৈমুর খান